Sunday, November 24, 2019

OBL - Michael Scheuer

0 comments
 উসামা বিন লাদেন।
সমর্থকদের চোখে সাম্রাজ্যবাদবিরোধী লড়াকু যোদ্ধা ও শত্রুদের চোখে একজন সন্ত্রাসী।
 OBL বা উসামা বিন লাদেনকে নিয়ে লেখা একটি ব্যতিক্রমধর্মী বই এটি। এটি লিখেছেন Michael Scheuer নামের একজন CIA র গোয়েন্দা যিনি ২২ বছর Bin Laden Department এর হেড ছিলেন। উসামা বিন লাদেনকে খুঁজে বের করা ও তার সাইকোলজি নিয়ে কাজ করাই ছিলো এদের মটো। মাইকেল অনেকদিন ব্যাপি উসামার বিষয়াশয় ঘাটাঘাটি করে ইন্টারেস্টিং বিষয় তুলে এনেছেন। তার মতে,
Michael Scheuer
 "আমেরিকার সরকারের জনগণকে বলে আমরা এমন একদল লাল চুল, বড় দাঁড়িওয়ালা লোকের সাথে যুদ্ধ করি যারা আমাদের জীবনযাত্রা পছন্দ করে না। অথচ এ ধরনের কোনো শত্রুই নেই। বাস্তবতা হলো আমরা যে তাদের দেশ দখলের জন্য যাই এটাই তাদেরকে আমাদের বিরুদ্ধে যুদ্ধে প্ররোচিত করে।" 
পুরো বক্তব্য দেখুন - এখানে
আমেরিকার মিথ্যাবাদী রাজনীতিবিদদের মধ্যে এ বক্তব্য নিঃসন্দেহে সাহসী উচ্চারণ। সে জিহাদীদের মনমানসিকতা ও আমেরিকার পতনোম্মুখ অবস্থা এ বইয়ে তুলে এনেছে।
শ্বেতাঙ্গ আধিপত্যের ঝাণ্ডা উড়িয়ে আমেরিকার গণতন্ত্র প্রতিষ্ঠা ও সভ্যতা শেখানো বন্ধ না রাখলে আমেরিকার পতন কেউ আটকাতে পারবে না এটা সে নিশ্চিতভাবেই বলেছে।  সে এটাও বলেছে,
"আমি উসামা বিন লাদেনের প্রশংসা করতে এ বই লিখিনি। বরং আমার কাজ তার কবর রচনা করা। কিন্তু কাউকে ধ্বংস করতে হলে তাকে পরিষ্কারভাবে জানতে হয়। আমি এ কাজটাই করেছি।"
 উসামা বিন লাদেন সম্পর্কে যেসকল ভাইরা এখনো কিছুটা সন্দিহান এ বইয়ে তারা কিছু আশা পেলেও পেতে পারেন।
পুরো বই ডাউনলোড করতে ক্লিক করুন- এখানে

No comments:

Post a Comment